যাত্রী স্বাচ্ছন্দ্যে নতুন পরিকল্পনা পরিবহন নিগমের

ব্যুরো রিপোর্ট: পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের তরফে দূরপাল্লার বাস পরিষেবায় অভিনব উদ্যোগ। এবার থেকে রাজ্য সরকারের পরিবহন নিগমের দূরপাল্লার বাসে থাকছে বেশকিছু পরিষেবা।

যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই এই চিন্তাভাবনা নিয়ে এসেছে রাজ্য পরিবহন নিগম। দূরপাল্লার এসি ভলভো বাসগুলিতে এবার থেকে যাত্রীদের জন্য বিনামূল্যে দেওয়া হবে ৫০০ লিটারের পানীয় জলের বোতল। অতিরিক্ত নিতে গেলে দাম ধার্য করা হবে।

থাকছে ছোট খবরের কাগজ পড়ার ঘর, যেখানে তিনটি ভাষার কাগজ থাকবে যাত্রীদের জন্য। থাকছে ছোট একটি ফুড কর্নার, যেখানে বিস্কুট ও মুখরোচক খাবার ও স্ন্যানকস থাকবে যা মূল্যের বিনিময়ে কিনতে পারবেন যাত্রীরা।

৫ অগস্ট থেকেই এই যাত্রী পরিষেবা চালু হবে নির্দিষ্ট একটি রুটে। আপাতত ধর্মতলা থেকে সিউড়ি বোলপুর হয়ে যাওয়া দূরপাল্লার এসি বাসের মধেই চালু হচ্ছে এই পরিষেবা। জানা গিয়েছে পরীক্ষামূলকভাবে আপাতত এই পরিষবা চলবে এই একটি রুটে।

এতে সরকারের লাভ হলে আরও অন্যান্য রুটে একই পরিষেবা দেওয়া হবে। এই পরিকল্পনার বিষয়ে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের প্রধান রজনভীর সিং কাপুর জানিয়েছেন,

‘শুধুমাত্র যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা করা হয়েছে। দূরপাল্লার রুটে এটা আগামীদিনে চালু করা হবে।’ এই পরিষেবা খুব শীঘ্রই দিঘা, বোলপুর, মায়াপুর, বকখালি রুটেই চালু করা হবে বলে জানা গিয়েছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *