সকাল থেকেই মেঘলা আকাশ, আজও দুর্যোগের পূর্বাভাস শহরে

সকাল থেকেই মেঘলা আকাশ, আজও দুর্যোগের পূর্বাভাস শহরে

ব্যুরো রিপোর্ট:  কয়েক ঘণ্টার প্রবল কালবৈশাখীর দাপটে স্বস্তি ফিরল শহরে। তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমেছে। এদিকে আজও দুর্যোগের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। গতকাল প্রবল কালবৈশাখীর দাপটে শহরে ৩ জনের মৃত্যু হয়েছে। আজও বিকেলে দুর্যোগের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

গতকাল বিকেলের পর থেকে আকাশ কালো করে নেমে এসেছিল ভয়ঙ্কর কালবৈশাখী। ৯০ কিলোমিটার বেগে তীব্র গতিতে বয়েছে ঝড়। তার দাপটে তছনচ অবস্থা গোটা শহরের। ভেঙে পড়েছে অসংখ্য গাছপালা। কালবৈশাখীর দাপটে শহরে প্রাণ গিয়েছে ৩ জনের।

তার মধ্যে ২ কিশোর। রবীন্দ্র সরোবরে রোয়িং করার সময় উল্টে যায় তাঁদের বোট। উত্তাল সরোবরে সাঁতরে প্রাণ বাঁচাতে পারেনি তারা। বেঘোরে মারা গিয়েছে তরতাজা ২ কিশোর। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু হয়ে গিয়েছে।গতকালের পর থেকে আজও দুর্যোগের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আজও সকাল থেকে আকাশের মুখ ভার। রোদের দেখা মেলেিন। দুপুর থেকেই আবহাওয়ার বদল হতে শুরু করবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গতকালের কালবৈশাখীর কারণে স্বস্তি ফিরেছে শহরে। ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলেছে। ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে বয়েছে ঝড়।

গোটা রাজ্যে কালবৈশাখীর দাপটে ৭ জনের প্রাণ গিয়েছে ।আগামী মঙ্গলবার পর্যন্ত শহরে ঝড় বৃষ্টির এই দাপট থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।দক্ষিণবঙ্গের জেলা গুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনাতে ভারী বৃষ্টিপাত হতে পারে।

বৃষ্টির কারণে সাময়িক ভাবে তাপমাত্রার পতন হলেও অস্বস্তি বজায় থাকবে।আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। গতকালের থেকে আজ বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি। বুধবার থেকে পরিস্থিতির সামান্য উন্নতি হবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও চলবে বৃষ্টি এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুরদুয়ার, কোচবিহারেভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। তবে বুধবারের পর থেকে উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ কমবে।

প্রতিবেশি রাজ্য অসমে বন্যা পরিস্থিতির আর অবনতি হয়েছে। মৃেতর সংখ্যা বেড়ে ২৯ হয়ে গিয়েছে। প্রায় ৭ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এই বন্যায়। বর্ষা আসার আগেই বন্যায় ভেসেছে অসম।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.