দৈনিক করোনা সংক্রমণ পতন দেশে, গতকালের চেয়ে ১৮ শতাংশ কমল করোনা আক্রান্তের সংখ্যা

দৈনিক করোনা সংক্রমণ পতন দেশে, গতকালের চেয়ে ১৮ শতাংশ কমল করোনা আক্রান্তের সংখ্যা

ব্যুরো রিপোর্ট:  কিছুটা স্বস্তির খবর। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫৯৪ জন। গতকালের চেয়ে অনেকটাই কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। প্রায় ১৮ শতাংশ কমেছে দৈনিক করোনা সংক্রমণ। গত কয়েকদিন ধরেই উর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ।

সেই সংখ্যা গতকাল কিছুটা হলেও কমেছে।চতুর্থ ওয়েভ নিয়ে এখনও শঙ্কায় রয়েছে স্বাস্থ্যমন্ত্রক। পাঁচ রাজ্যকে বিশেষ করে সতর্ক করা হয়েছে। মহারাষ্ট্র, কেরল, কর্নাটক এবং দিল্লি। মহারাষ্ট্রে ইতিমধ্যেই করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে।

করোনা মোকাবিলায় ফের মাস্ক বিধি কড়া করা হয়েছে। কেরলে চতুর্থ ওয়েভের মোকাবিলায় প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে। কেরলে আবার হানা দিয়েছে নোরোভাইরাসের সংক্রমণ। এই নিয়ে কেরল স্বাস্থ্যমন্ত্রক সতর্ক করেছে। পরিচ্ছন্নতা বজায় রাখার কথা বলা হয়েছে।

করোনা সংক্রমণে এখনও দেশে এখনও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২৯৪৬ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৫১২। গত ২৩ ঘণ্টায় মারা গিয়েছেন ২ জন। মুম্বইয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে। উদ্বেগের বিষয় মুম্বই শহরে ওমিক্রন সাব ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেশি।

মুম্বই শহরের সঙ্গে সঙ্গে শহরতলির মধ্যেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। ওমিক্রন সাব ভ্যারিয়েন্ট নিয়েই আতঙ্ক বাড়ছে দেশে।মুম্বইয়ের পরেই সংক্রমণ বাড়ছে কেরলে। করোনা ভাইরাসের সংক্রমণ ২৩১৯ জন।

অ্যাক্টিভ রোগীর সংখ্যা হয়ে গিয়েছে ৮৮৫ জন। তারপরেই করোনা সংক্রমণে ৪৬৩ জন। তারপরেই আক্রান্তের সংখ্যা বাড়ছে কেরলে। তামিলনাডুতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে একাধিক রাজ্যে।

এক দিনে করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি। ৪০ শতাংশ বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭২৪০ জন। করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করে দিয়েছে দেশে।

মহারাষ্ট্র, কেরল নিয়ে উদ্বেগ বেড়েছে। মহারাষ্ট্রে নতুন করে মাস্কবিধি কড়া করা হয়েছে। পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.