উত্তর প্রদেশে প্রচারে যাবেন মমতা, অখিলেশের সঙ্গে হবে যৌথ সভা! কিরণময়ের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত

উত্তর প্রদেশে প্রচারে যাবেন মমতা, অখিলেশের সঙ্গে হবে যৌথ সভা! কিরণময়ের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত

ব্যুরো রিপোর্ট:  নির্বাচনী প্রচারে উত্তর প্রদেশে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিন তৃণমূল সুপ্রিমোর সঙ্গে সমাজবাদী নেতা কিরণময় নন্দের বৈঠকে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। লখনৌ -এ সভার করার পাশাপাশি সেখানে সাংবাদিক সম্মেলনও করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দ্বিতীয় বারের সফরে তিনি মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতেও যাবেন।উত্তর প্রদেশে ৭ দফা নির্বাচনের প্রথম দফা হয়ে যাচ্ছে ৭ জানুয়ারি। ঠিক তার পরের দিন অর্থাৎ ৮ জানুয়ারি লখনৌতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানে তিনি সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের সঙ্গে সভা করবেন। তবে সেই সভা হবে ভার্চুয়ালি। সমাজবাদী পার্টির তরফে সেই সভা সমগ্র উত্তরপ্রদেশে সম্প্রচারের ব্যবস্থা করা হবে।

সভার পরে মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশ যাদবের সঙ্গে একটি সাংবাদিক সম্মেলনও করবেন বলে জানিয়েছেন দলের সহ সভাপতি কিরণময় নন্দ।কিরণময় নন্দ কলকাতা আসার আগে জল্পনা তৈরি হয়েছিল, তৃণমূল উত্তর প্রদেশে লড়াই করতে পারে।

যদিও কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরে কিরণময় নন্দ জানিয়েছেন তৃণমূল উত্তর প্রদেশে লড়াই করবে না। ২০২১-এর মতোই তাদের মতোই তৃণমূল তাদের সমর্থন করবে। প্রসঙ্গে ২০২১-এ বাংলার বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টি প্রার্থী দেয়নি।

তবে অখিলেশ যাদব কিরণময় নন্দকে পাঠিয়েছিলেন এই রাজ্যে প্রচারের জন্য। কিরণময় নন্দ তৃণমূলের হয়ে একাধিক সভাও করেছিলেন। প্রসঙ্গত বাংলায় বাম শাসনে ১৯৯১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত টানা কুড়ি বছর রাজ্যের মন্ত্রী ছিলেন তিনি।

পরে ২০১২ সালে তাঁকে উত্তর প্রদেশ থেকে রাজ্যসভায় পাঠিয়ে ছিল সমাজবাদী পার্টি।কিরণময় নন্দ এদিন উত্তর প্রদেশের প্রচার নিয়ে বিজেপি ও নির্বাচন কমিশনকে নিশানা করেছেন।

তিনি বলেছেন উত্তর প্রদেশে প্রধানমন্ত্রী মোদী কিংবা অমিত শাহরা সভা করলে কিছু বলা হচ্ছে না। কিন্তু সমাজবাগী পার্টি সভা করতে গেলে তাদেরকে বাধা দেওয়া হচ্ছে। দলের প্রায় আড়াই হাজারকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

কিরণময় নন্দ বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে বিজেপিকে পর্যুদস্ত করেছেন। তাই উত্তর প্রদেশের মানুষ তাঁকে প্রচারের দেখতে চান। পাশাপাশি তিনি দাবি করেছেন এবার উত্তর প্রদেশেও বিজেপি পর্যুদস্ত হবে। সেই কারণেই তারা ভয় পাচ্ছে।

কিরণময় নন্দ আরও জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতেও সভা করবেন। তবে সেই সভায় দিন কিংবা সময় ঠিক হয়নি। সেই সভা ভার্চুয়াল হবে কিনা তাও জানাননি তিনি। তবে সেই সভার পরে লখনৌ-এর মতোই মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশ যাদবের সঙ্গে সাংবাদিক সম্মেলন করবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.