আফগান রাজধানী কাবুলে অবস্থিত এক গুরুদ্বারে জঙ্গী হামলা

আফগান রাজধানী কাবুলে অবস্থিত এক গুরুদ্বারে জঙ্গী হামলা

ব্যুরো রিপোর্ট:  শনিবার সকালে ইসলামিক স্টেট সন্ত্রাসীরা হামলা চালাল আফগান রাজধানী কাবুলে অবস্থিত এক গুরুদ্বারে। হামলার জেরে কার্তে পারওয়ান গুরুদ্বারে একজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। কাবুলের গুরুদ্বারের পাশে হঠাৎই দু’টি জোরালো বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে।

সেই সঙ্গে গুরুদ্বারের অন্দর থেকে ভেসে এসেছে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্রের গুলির আওয়াজ। প্রাথমিক ভাবে ঘটনাটিকে জঙ্গি হামলা বলে মনে করছে তালিবান সরকারের পুলিশ। ঘটনার কথা জানার পরেই উদ্বেগ প্রকাশ করেছে ভারত সরকার।

ঘটনায় শিখ সম্প্রদায়ের বেশ কয়েকজন সদস্য আটকা পড়েছেন বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, ভারতীয় সময় সকাল সাড়ে আটটায় জঙ্গিরা গুরুদ্বারে ঢোকে। এরপর গুরুদ্বারের সামনে একটি বিস্ফোরণও ঘটে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, জঙ্গিরা যখন গুরুদ্বারে হামলা চালায় তখন সেই সময় গুরুদ্বারের ভিতর ২৫ থেকে ৩০ জন শিখ এবং হিন্দু ছিলেন প্রার্থনার জন্য। হামলার পর সেখান থেকে কয়েকজন পালাতে সম্মত হয়েছেন। তবে এখনও অনেকেই সেখানে আটকে রয়েছেন বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, ৭ থেকে ৮ জন এখনও গুরুদ্বারে আটকে রয়েছেন। জানা গিয়েছে, হামলায় তিন তালিবান যোদ্ধা জখম হয়েছে। এদিকে দুই হামলাকারীকে ঘিরে ফেলা হয়েছে।

এর আগে ভারত কার্তে পারওয়ান গুরুদ্বারের শিখদের আফগানিস্তান থেকে উদ্ধার করার প্রস্তাব দিয়েছিল। তবে শিখরা আফগানিস্তান ছেড়ে আসতে সম্মত হননি।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.