রাষ্ট্র বিরোধী তো বটেই, রাষ্ট্রধর্মের বিরুদ্ধে ভারত-পাকিস্তান ম্যাচ! চাপ বাড়িয়ে বিস্ফোরক রামদেব

রাষ্ট্র বিরোধী তো বটেই, রাষ্ট্রধর্মের বিরুদ্ধে ভারত-পাকিস্তান ম্যাচ! চাপ বাড়িয়ে বিস্ফোরক রামদেব

ব্যুরো রিপোর্ট:  ওয়ার্ল্ড কাপ t20-এ মাঠে নামছে ভারত-পাকিস্তান। আর দুই দেশের ম্যাচ মানেই তুঙ্গে উত্তেজনার পারদ। আর এই ম্যাচ শুরু হওয়ার আগেই কার্যত বোমা ফাটালেন যোগ-গুরু বাবা রামদেব। ভারতের বিরুদ্ধে লাগাতার জঙ্গি কার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে।

এই অবস্থায় এই দুই দেশের ম্যাচ নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচ খেলা নিয়েও প্রশ্ন উঠেছে বারবার। এই অবস্থায় বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত মাঠে নামার আগেই চাঞ্চল্যকর দাবি রামদেবের।

রামদেব বলেন, ভারত-পাকিস্তানের এই ম্যাচ রাষ্ট্রের বিরুদ্ধে। শুধু তাই নয়, রাষ্ট্রধর্মের বিরুদ্ধেও যাচ্ছে। শুধু তাই নয়, ক্রিকেট এবং সন্ত্রাসবাদ কখনও একসাথে চলতে পারে না। এই মুহূর্তে উত্তেজনা রয়েছে ভারত এবং পাকিস্তান সীমান্তে।

মাঝে মধ্যেই দুদেশের মধ্যেই চলছে শেলিং।শুধু তাই নয়, লাগাতার সীমান্তের কাঁটাতার টপকে জঙ্গিদের ঢুকতে সাহায্য করছে পাকিস্তান। কাশ্মীরের বুকে জঙ্গি কার্যকলাপ বাড়াতে সাহায্য করার মতো মারাত্মক অভিযোগ রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।

আর এই অবস্থায় পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। আর এক ম্যাচের আগেই একের পর এক প্রশ্ন তুলে দিলেন বাবা রামদেব। তাঁর দাবি, এই পরিস্থিতিতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের খেলতে নামা রাষ্ট্রধর্মের বিরুদ্ধে যাচ্ছে।

বড় ম্যাচ। স্বভাবতই একটা টেনশন থাকে।আর এই অবস্থায় রামদেব বাবার এহেন মন্তব্যে ভারতীয় শিবিরকে চাপে ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়টি নিয়ে ভাবতে নারাজ টিম বিরাট। পাকিস্তানের বিরুদ্ধে জেতাই একমাত্র লক্ষ।

উল্লেখ্য, আর মাত্র কিছুক্ষনের অপেক্ষা। রবিবাসরীয় বিকেলে চিরশত্রু দেশ পাকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। আর তাঁর আগে পাকিস্তানকে হালকাভাবে নিতে নারাজ বিরাট কোহলি। যদিও পাকিস্তান টি ২০ বিশ্বকাপ ও ৫০ ওভারের বিশ্বকাপে হারাতে পারেনি ভারতকে।

তবে বাবর আজম ও বিরাট কোহলি দুজনেই অতীত রেকর্ডকে পাত্তা দিচ্ছেন না।পাকিস্তান দলকে সমীহ করে বিরাট কোহলি বলেছেন, ওই দলে এমন কিছু ক্রিকেটার আছেন যাঁরা ম্যাচের মোড় বদলে দিতে পারেন। তাই সার্বিকভাবে রণকৌশল সাজিয়ে তার সফল বাস্তবায়নই বিরাট কোহলির ভারতের লক্ষ্য

। বেসিকস ঠিক রেখে পরিকল্পনার রূপায়ণে জোর দিচ্ছে পাকিস্তান শিবির। ম্যাচ উপভোগ করার বার্তাও এসে গিয়েছে।বিরাট কোহলি ও বাবর আজম এই প্রথম টি ২০ বিশ্বকাপে নিজেদের দেশকে নেতৃত্ব দিচ্ছেন।

সাদা বলের ক্রিকেটে ব্যাটারদের তালিকায় এই মুহূর্তে বিরাটের চেয়ে এগিয়ে বাবর। ফলে দুই সেরা ব্যাটারের দ্বৈরথ ও ভারত-পাকিস্তানের ৬ বছর পর টি ২০-তে মুখোমুখি হওয়া রবি-সন্ধ্যার বড় আকর্ষণ হতে চলেছে। যদিও দুই শিবিরেই মহা-ম্যাচের আগে অদ্ভূত শান্তির পরিবেশ বিরাজ করছে। যা সচরাচর দেখা যায় না।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *