অগস্টের মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মোড় ঘুরবে বলে দাবী

অগস্টের মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মোড় ঘুরবে বলে দাবী

ব্যুরো রিপোর্ট:  ইউক্রেনে রুশ সেনার আক্রমণের প্রায় ২ মাসের ওপর অতিক্রান্ত। যদিও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বার বারই দাবি করেছেন যে তিনি ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছেন, যুদ্ধ নয়। যদিও ইউক্রেনের ওপর রুশ হামলার গোটা দেশ নিন্দা করেছে।

সাথে পুতিনের কিছু শারীরিক অসুবিধার কথাও শোণা যাচ্ছে। এরই মধ্যে রাশিয়ায় ভ্লাদিমির পুতিনকে ক্ষমতাচ্যুত করার প্রস্তুতি চলছে বলে দাবি করলেন ইউক্রেনের জেনারেল অফ আর্মি ইন্টেলিজেন্স।

ইউক্রেনের মেজর জেনারেল কিরলো বুদানোভ দাবি করেছেন যে অগস্টের মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মোড় ঘুরে যাবে। তাঁর আরও দাবি, নভেম্বরের মধ্যে রাশিয়ান সেনাবাহিনী ইউক্রেন থেকে পরাজিত হয়ে ফিরে আসবে।

বুদানোভ বলেছেন যে ইউক্রেনে রাশিয়ার সেনাবাহিনী পরাজিত হওয়ার সাথে সাথেই পুতিনকে রাষ্ট্রপতির পদ থেকে সরিয়ে দেওয়া হবে। ইউক্রেনের সামরিক কর্তা ব্রিটিশ সংবাদমাধ্যমকে বলেছেন যে এই বছরের শেষ নাগাদ রাশিয়ান ফেডারেশনে নেতৃত্বের পরিবর্তন হতে বাধ্য।

ইউক্রেনীয় জেনারেল আরও দাবি করেন, পুতিন শারীরিক ও মানসিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছেন, তাঁর ক্যান্সার হয়েছে। রুশ-ইউক্রেন যুদ্ধের বিষয়ে জেনারেল কিরলো বলেন যে এই যুদ্ধের ‘ব্রেক-ইভেন পয়েন্ট’ আসবে অগস্টে এবং ডিসেম্বরের মধ্যে যুদ্ধ শেষ হয়ে যাবে।

তাঁর মতে যে ইউক্রেনে রুশ অভিযান প্রেসিডেন্ট পুতিনের পরিকল্পনা মাফিক চলছে না এবং পরিস্থিতি এখন তাঁর হাতের বাইরে চলে গিয়েছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *