৯১ সিআরপিসি-তে ফের তলব শীতলকুচিকাণ্ডে জড়িত ৬কেন্দ্রীয় জওয়ানকে

৯১ সিআরপিসি-তে ফের তলব শীতলকুচিকাণ্ডে জড়িত ৬কেন্দ্রীয় জওয়ানকে

ব্যুরো রিপোর্ট:  কোচবিহারের শীতলকুচিতে গুলি চালনার ঘটনায় এবার কেন্দ্রীয় বাহিনীর ই-মেইল সিআইডিকে। কেন্দ্রীয় বাহিনী সাত দিনের সময় চেয়ে নিল সিআইডির কাছে। এবং সেকারণেই সিআইডি এবার দ্বিতীয় বার ওই ছয় কেন্দ্রীয় বাহিনীর সদ্যস্যকে ৯১ সিআরপিসি তে নথি ডকুমেন্টস নিয়ে আবার তলব করেছে।

সিআইডি সুত্রে খবর, আগামী ৯ই অগাস্ট দুই কেন্দ্রীয় বাহিনীর অফিসার ও ১০ই অগাস্ট চার কনস্টেবলকে ৯১ সিআরপিসি তে ডকুমেন্টস নথি নিয়ে দ্বিতীয়বার ভবানী ভবনে তলব করা হয়েছে।

শীতলকুচিকাণ্ডে এর আগে দুই অফিসার ও চার কনস্টেবল সহ মোট ছয় জন কেন্দ্রীয় বাহিনীর সদ্যসকে ৯১ সিআরপিসি তে নথি ডকুমেন্টস নিয়ে ভবানীভবনে তলব করা হয়েছিল সোমবার ও মঙ্গলবার অর্থাৎ ২রা ও ৩রা আগস্ট। 

জানা গেছে এইদিনে কেন্দ্রীয় বাহিনীর কেউ আসেননি। সিআইডি সুত্রে খবর, ওই ছয় কেন্দ্রীয় বাহিনীর সদস্যকে ৯১ সিআরপিসি তে মূলত আর্মস ইস্যু সার্টিফিকেট,

কী অস্ত্র ব্যবহার করা হয়েছে তার সার্টিফিকেট, কমন সার্টিফিকেট অর্থাৎ কার কোথায় কী ডিউটি তার নথি ডকুমেন্টস, যার অর্ডারে ডিউটি করতে এসেছিল সেই সমস্ত অফিসিয়াল ডকুমেন্টস নিয়ে আসতে বলা হয়েছে ভবানী ভবনে।

এর আগে ১৬০ সিআরপিসি  অর্থাৎ সাক্ষী হিসাবে ওই ছয় জন কেন্দ্রীয় বাহিনীকে তলব করা হয়েছিল। কিন্তু তিন বার নোটিস দেওয়া সত্ত্বেও তারা কেউ হাজির হননি ভবানী ভবনে।

এখন দেখার আগামী ৯ই আগস্ট ও ১০ আগস্ট কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা ডকুমেন্টস ও নথি নিয়ে ভবানী ভবনে হাজির হন কিনা?

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *