বন্ধই থাকছে লোকাল ট্রেন, করোনা বিধির মেয়াদ বেড়ে ৩১ অগাস্ট রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধে মেয়াদ।

বন্ধই থাকছে লোকাল ট্রেন, করোনা বিধির মেয়াদ বেড়ে ৩১ অগাস্ট রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধে মেয়াদ।

ব্যুরো রিপোর্ট: বন্ধই থাকছে লোকাল ট্রেন, করোনা বিধির মেয়াদ বেড়ে ৩১ অগাস্টরাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধে মেয়াদ। নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ জারি থাকবে।

রাত্রীকালীন বিধিনিষেধে কিছুটা ছাড় দেওয়া হল। রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইটকার্ফু থাকবে রাজ্যে। ৫০ শতাংশ লোক নিয়ে খোলা যাবে অডিটোরিয়াম, সুইমিং পুল। গ্রামাঞ্চলে ৫০শতাংশ টিকাকরণ শেষ হলে তবেই লোকাল ট্রেন চালু করা হবে।

আপাতত স্টাফ স্পেশালেই যাতায়াত করতে হবে সাধারণ যাত্রীদের। তাঁর বক্তব্য, মানুষের প্রাণ বাঁচাতে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রাজ্য সরকার। করোনা পরিসংখ্যান নিয়ে মিডিয়ার দেওয়া তথ্যের বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মমতা বলেন, ‘অনেকেই আমাকে লোকাল ট্রেনের কথা বলছেন। কিন্তু আমি বলছি, গ্রামে এখনও ভ্যাকসিনেশন কমপ্লিট হয়নি। আমরা অনেক কম ভ্যাকসিন পাচ্ছি।

তাছাড়া সেপ্টেম্বরে যেহেতু থার্ড ওয়েভ আসছে বলে বলছেন বিশেষজ্ঞরা, সেই অনুযায়ী ভ্যাকসিনেশন বাড়ানো হবে।’ এরপরই মমতার সংযোজন, ‘লোকাল ট্রেন চলছে না বলে অনেকের সমস্যা হচ্ছে জানি। কিন্তু আপনার জীবনের থেকে দামি নয় কিছু।

লোকাল ট্রেন নিয়ে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আরও ১৫ দিন বিধিনিষেধ থাকবে।’মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও বলেন, ‘শহরতলিতে ৫০% ভ্যাকসিনেশন হলে লোকাল ট্রেন চালুর ভাবনা। প্রতিদিন ৩ থেকে ৪ লক্ষ ভ্যাকসিনেশন করা হচ্ছে।’

এর আগেও মমতা বলেছিলেন, ‘এখন ট্রেন চালালে করোনা আরও ছড়িয়ে পড়তে পারে।’ তবে লোকাল ট্রেন আরও কতদিন বন্ধ থাকবে সে ব্যাপারে কিছু বলেননি মমতা। সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তৃতীয় ঢেউয়ের কথা ভেবেই অতিরিক্ত সতর্ক রাজ্য। গবেষকরা জানাচ্ছেন, তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভবনা অনেক বেশি। ভবিষ্যত প্রজন্মকে সুরক্ষিত রাখাটাই আমাদের কাছে প্রাধান্য পাবে।

তাই কোনওভাবেই সুরক্ষার ক্ষেত্রে রাশ আলগা করা যাবে না। তিনি আরও জানান, ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, স্টেডিয়ামগুলি খুলে দেওয়া হবে।মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান,

রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে বলে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। কিন্তু রাজ্যে দৈনিক সংক্রমণ গ্রাফ অনেকটাই কম। তিনি আরও বলেন, ‘রাজ্যে টিকাকরণ চলছে জোরকদমে। এখনও পর্যন্ত ৩ কোটি ৩২ লাখ মানুষ টিকা পেয়েছেন।’

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *