কিছু না লিখতে পেরে শেষমেশ সাদা খাতায় ‘পুষ্পা’ সংলাপ লিখল মাধ্যমিক পরীক্ষার্থী!

কিছু না লিখতে পেরে শেষমেশ সাদা খাতায় ‘পুষ্পা’ সংলাপ লিখল মাধ্যমিক পরীক্ষার্থী!

ব্যুরো রিপোর্ট:  পুষ্পাঃ দ্য রাইজ’ ছবির জনপ্রিয়তা ইতিমধ্যে দেশের গন্ডি ছাড়িয়ে গিয়েছে। এই ছবির সংলাপ ইতিমধ্যে সাধারণ মানুষের মুখে মুখে ঘুরে ফিরে বেড়াচ্ছে।

এবার মাধ্যমিকের উত্তরপপত্রেও উঠে ‘পুষ্পা’ সংলাপ। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেটভুবনে।সূত্রের খবর, এক পরীক্ষার্থী সাদা খাতায় কিছু লিখতে পারেনি।

না লিখতে পারলেও ওই সাদা খাতায় এক ছাত্র দেখিয়েছে নিজের ‘স্যোয়াগ’। কিছু লিখতে না পেরে শেষমেশ ‘পু’ষ্পা’র সংলাপ লিখল ওই ছাত্র। অবশ্য এর সত্যতা যাচাই করেনি আমরাই খবর।

দু’বছর পর স্কুলে বসেই মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন ছাত্র-ছাত্রীরা। এই পরীক্ষা কীভাবে নেওয়া হবে তার গাইডলাইনও দিয়ে দিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ।

সেখানে বলা হয়েছিল উত্তরপত্র মূল্যায়নে গাফিলতি হলে সেক্ষেত্রে সমস্যায় পড়তে হবে শিক্ষককেই। ২৮ এপ্রিলের মধ্যে শিক্ষকদেরকে উত্তরপত্র জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

ফলে মে মাসের মধ্যে মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হতে পারে বলে মনে করা হচ্ছে। ফলে খাতা দেখার সময় বিভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন শিক্ষকরা

। কেউ সাদা খাতায় কিছু না লিখেই চলে এসেছে। কেউ আবার শুধু প্রশটুকুই লিখেছে। একজন আবার সিনেমার সংলাপ লিখে দিয়ে চলে এসেছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *