আইপিএলে প্রথম জয় পেতে সিএসকের টার্গেট ১৮১, পাঞ্জাবের মানরক্ষা লিভিংস্টোনের ঝোড়ো অর্ধশতরানে

আইপিএলে প্রথম জয় পেতে সিএসকের টার্গেট ১৮১, পাঞ্জাবের মানরক্ষা লিভিংস্টোনের ঝোড়ো অর্ধশতরানে

ব্যুরো রিপোর্ট:  চলতি আইপিএলে প্রথম জয়ের স্বাদ পেতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের টার্গেট ১৮১ রান। টস জিতে ময়াঙ্ক আগরওয়ালের দলকে ব্যাট করতে পাঠান সিএসকে অধিনায়ক রবীন্দ্র জাদেজা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮০ রান তুলেছে পাঞ্জাব কিংস।

লিয়াম লিভিংস্টোন সর্বাধিক ৬০ রান করেন। ক্রিস জর্ডন ও ডোয়েইন প্রিটোরিয়াস নেন ২টি করে উইকেট।শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল পাঞ্জাব কিংস। প্রথম ওভারের দ্বিতীয় বলেই মুকেশ চৌধুরী ফেরান ময়াঙ্ককে। প্রথম বলে চার মারার পরের বলেই আউট।

দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে দলের ১৪ রানের মাথায় ভানুকা রাজাপক্ষ রান আউট হন, তিনি ৫ বলে করেন ৯ রান। এরপর অবস্থা সামাল দেন শিখর ধাওয়ান ও লিয়াম লিভিংস্টোন। ১৪ রানে দুই উইকেট পড়ার পর পাঞ্জাবের তৃতীয় উইকেটটি পড়ে দশম ওভারের শেষ বলে ১০৯ রানে।

লিভিংস্টোনের সঙ্গে শিখর ধাওয়ানের তৃতীয় উইকেট জুটিতে ওঠে ৫২ বলে ৯৫ রান। চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ধাওয়ান ২৪ বলে ৩৩ করে ডোয়েইন ব্র্যাভোর শিকার হন।চারটি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে ২৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন লিয়াম লিভিংস্টোন।

১০.৪ ওভারে তিনি দলের ১১৫ রানের মাথায় সাজঘরে ফেরেন। পাঁচটি করে চার ও ছয় মেরে তিনি করেন ৩২ বলে ৬০ রান। লিভিংস্টোনকে ফেরান জাদেজা। ১৪.৫ ওভারে ১৪৬ রানের মাথায় পড়ে পঞ্চম উইকেট। জিতেশ শর্মা ১৭ বলে ২৬ রান করে প্রিটোরিয়াসের বলে আউট হন।

শাহরুখ খান ১১ বলে ৬ ও ওডিয়ান স্মিথ ৭ বলে ৩ রান করে ক্রিস জর্ডনের শিকার। রাহুল চাহারকে আউট করে প্রিটোরিয়াস। ১২ বলে ১২ রানে অপরাজিত থাকেন কাগিসো রাবাডা। চাহার করেন ১২। বৈভব অরোরা ১ রানে অপরাজিত থাকেন।অসুস্থতা কাটিয়ে মাঠে ফিরে সিএসকের হয়ে প্রথম ম্যাচেই নজর কাড়লেন ক্রিস জর্ডন।

তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ডোয়েইন প্রিটোরিয়াস ৪ ওভারে ৩০ রান খরচ করে ২টি উইকেট পেয়েছেন। রবীন্দ্র জাদেজা ৪ ওভারে ৩৪ রান দিয়ে এবং ডোয়েইন ব্র্যাভো ৩ ওভারে ৩২ রান দিয়ে ১টি করে উইকেট দখল করেন। মঈন আলি এদিনও ১ ওভারই বল পেয়েছেন, রান দেন ৮। মুকেশ চৌধুরী একটি উইকেট পেলেও ৪ ওভারে ৫২ রান দিয়েছেন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.